1. mdsaifulbinnurujjaman@gmail.com : লক্ষ্মী কথন : লক্ষ্মী কথন
  2. natorelive@natorelive.com : natore live : natore live
  3. info@www.natorelive.com : 𝐍𝐚𝐭𝐨𝐫𝐞 𝐋𝐢𝐯𝐞 :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
লালপুরে নর্থ বেঙ্গল সুগার মিলে বিক্ষোভ মিছিল লালপুরের বিলমাড়িয়াতে আদর্শ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সাধারণ সভা অনুষ্ঠিত  বাগাতিপাড়ায় র‌্যাব’র হাতে অপহরণ মামলার আসামি গ্রেফতার রাজশাহীতে ১৫ দিনব্যাপী গ্রীষ্মকালীন কারুশিল্প উদ্যোক্তা মেলার উদ্বোধন নাটোর বনপাড়া পৌরসভা এলাকায় অজ্ঞাত নারীর মরদেহ লালপুর উপজেলা নির্বাচনী প্রচারণায় এগিয়ে শহীদ মমতাজ উদ্দিনের পুত্র সাগর লালপুর উপজেলা পরিষদ নির্বাচন এ কেমন পরীক্ষা বাগাতিপাড়ায় পানিতে পড়ে শিশুর মৃত্যু বাগাতিপাড়ায় বিশ্ব মা দিবস পালিত সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ১৩ জন শিক্ষকের বিপরীতে ১৩ জন শিক্ষার্থী পাস করেনি কেউ 

লালপুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের অনুষ্ঠিত

  • প্রকাশিত: মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০২৩
  • ১৭৬ বার পড়া হয়েছে

 

এ জেড সুজন মাহমুদ(নাটোর) প্রতিনিধি:

নাটোরের লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরিবার পরিকল্পনায় ২৫ তারিখ থেকে ৩০ তারিখ পর্যন্ত ৬ দিন ব্যাপী পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন উপলক্ষে এডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২০ নভেম্বর-২৩) সকাল
১১ টায় দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মিএই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: কে এম শাহাবুদ্দিনের সভাপতিত্বে অথিতি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লাবনী সুলতানা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিনা সুলতানা, লালপুর থানার ওসি তদন্ত বেনজির আহমেদ,আড়বাব ইউনিয়নের চেয়ারম্যান মোকলেছুর রহমান, মেডিকেল অফিসার দিলরুবা মজুমদার প্রমুখ।

এ সময় স্বাগত বক্তব্যে উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার খন্দকার শরীফুল ইসলাম তিনি বলেন,সেবা সপ্তাহে উপজেলায় স্থায়ী ও দীর্ঘ মেয়াদী পদ্ধতির সেবা ক্যাম্প অনুষ্ঠিত হবে। প্রতিটি ইউনিটে উঠান বৈঠক, প্রতিটি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে মা সমাবেশ, গ্রহীতা সমাবেশ, যুব বয়সের সদস্যদের নিয়ে সম্মেলনসহ নানবিধ কার্যক্রম সম্পাদনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের সমন্বয়ে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহে পরিবার পরিকল্পনা এবং মা-শিশু স্বাস্থ্য সম্পর্কে জনগণের মধ্যে সচেতনতা তৈরি হবে বলে।
এ সময় স্থায়ী ও অস্থায়ী জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি সম্পর্কে ধারণা দেওয়া হয় গ্রহীতাদের। পদ্ধতি গুলোর নাম টিউবেকটমি, ভ্যাসিকটোমি, আইইডি ,ইমপ্লান্ট, বড়ি, কন্ডম, ইনজেকশন ও গর্ভবতী সেবা কিশোর কিশোরীর সেবা সাধারণ রোগী।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: 𝐈𝐧𝐭𝐞𝐥 𝐖𝐞𝐛